নারীদের যৌন উত্তেজনা উঠার ক্ষেত্রে সমস্যা বা ফিমেল সেক্সুয়াল এ্যারাওজাল ডিসঅর্ডার হচ্ছে নারীদের সঙ্গী (অপর একজন নারী বা পুরুষ) দের সাথে দৈহিক মিলন যোনিতে কোনো উত্তেজনা না আসা বা কোনো পুলক লাভ না করা। এর কারণ হিসেবে অনেক কিছু থাকতে পারে যেমন রক্ষণশীল মন-মানসিকতা, যৌনতাকে ঘৃণা করা, সঙ্গীর শরীর পছন্দ না হওয়া কিংবা জীবনের অন্য কোনো বিষণ্ণতা বা হতাশা থেকেও যৌন উত্তেজনা না উঠতে পারে। তাছাড়া কোনো মানসিক রোগ থেকে থাকলেও নারীদের যৌন উত্তেজনা উঠতে সমস্যা হতে পারে।

সেক্স করার আগে নিজের পার্টনার এর সেনসিটিভ পার্ট গুলো সম্পর্কে জানা থাকলে, ফোরপ্লে করে তাকে উত্তেজিত করা অনেক সহজ হয়। এবং ভালো মত ফোরপ্লে হলে যৌনক্রিয়া অনেক smooth হয়, ভাল উপভোগ করতে পারেন উভয়েই।

ব্যক্তিবিশেষে উত্তেজনাপ্রবণ স্থান গুলো যদিও ভিন্ন হতেই পারে তবে কিছু কমন সেনসিটিভ area আছে যেখানে সামান্য স্পর্শ হলেই মেয়েদের শরীরে শিহরন জাগে।

সেই লিস্ট দেওয়ার আগে বলে রাখি, মেয়েদের শরীরের মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত সবটাই উত্তেজনা প্রবন, স্পর্শ যদি সঠিক হয়, তাহলে হাত ধরেও উত্তেজিত করা যেতে পারে।

এইবার প্রশ্ন হল “সঠিক স্পর্শ” কোনটা?

আমি এখানে কেমন করে ধরবেন, কোথায় হাত দেবেন, কতটা জোরে চাপ দেবেন সেসব বলছি না, সঠিক স্পর্শ মানে অনুভূতি সহকারে স্পর্শ, ভালোবাসা ভরা স্পর্শ, আপনার ছোঁয়ায় যদি honesty না থাকে, তাহলে আপনি যতই সেনসিটিভ স্থানে হাত বোলান না কেন কোনও লাভ হবে না।

মেয়েরা কিন্তু স্পর্শ চিনতে পারে, তাই কোন স্পর্শ টা honest আর কোনটা fake আপনি লুকোতে পারবেন না। তাই যখন আপনি মন থেকে ভালোবাসবেন, আদর করবেন সেটাই তাকে উত্তেজিত করার জন্য যথেষ্ট।

আদর করার সময় দেখুন কোন কোন জায়গায় স্পর্শ করলে আপনার সঙ্গিনী বেশী আনন্দ পাচ্ছে, নিজের সঙ্গিনীর সারা শরীর অন্বেষণ করুন, পর্যবেক্ষণ করুন, নিজেই আবিষ্কার করুন আপনার সঙ্গিনীর সবচেয়ে স্পর্শকাতর স্থান গুলি।

এতে আপনার সঙ্গিনী উত্তেজিতও হবেন আবার আপনাদের ফোরপ্লে ও দীর্ঘমেয়াদি হবে।

তাও আপনার প্রশ্ন যখন নির্দিষ্ট, তার একটা to the point উত্তর দিয়ে রাখি, নইলে নম্বর পাবো না। 😄

১. মাথার স্ক্যাল্প, (কিছু ক্ষেত্রে)

২. ঘাড় এবং কান এর পার্শ্ববর্তী অংশ

৩. গলা (কিছু ক্ষেত্রে, চুম্বন দ্বারা প্রভাবিত হয়)

৪. সমগ্র স্তন, বিশেষত স্তনবৃন্ত (এটি ব্রহ্মাস্ত্র তাই একটু দেরীতে যাওয়া ভালো)

৫. পেট ও নাভীর চারপাশ,

৬. ঘাড় থেকে শিরদাঁড়া বরাবর সমগ্র পিঠ,

৭. যোনি ও ভগাঙ্কুর, (ক্লিটোরিস) (এটিও ব্রহ্মাস্ত্র তাই একটু দেরীতে যাওয়া ভালো)

৮. যোনির চারিপাশের এলাকা,

৯. উরু বা থাই

১০. পায়ের পাতা, (পায়ের তলায় চুম্বনও ক্ষেত্র বিশেষে দারুন উত্তেজিত করতে পারে)